মুসলিমরা টেররিস্ট ও রেপিস্ট? বিদ্বেষী পোস্ট ডাক্তারের, শাস্তির দাবিতে সরগরম ফেসবুক!

নিজস্ব প্রতিবেদন, বেঙ্গল মিরর : দিল্লির নিজামুদ্দিন নিয়ে বাংলার একদল চিকিৎসক সোশ্যাল মিডিয়াতে বিদ্বেষ ছড়াচ্ছেন। শুধু তাই নয়, তাঁদের নিশানা মুসলিমদের শিক্ষা প্রতিষ্ঠান, আল আমীনের মতো মিশনগুলিও। এমনই অভিযোগে সরগরম সােশ্যাল মিডিয়া। আর তাদের বিরুদ্ধে এবার শাস্তির দাবি উঠল সোশ্যাল মিডিয়াতেই। উল্লেখ্য, দিল্লির নিজামুদ্দিনে তবলিগের সমাবেশ থেকে দেশে করোনা ভাইরাস ছড়িয়েছে, এমনই খবর দেখানো হয়েছে বিভিন্ন সংবাদমাধ্যমে। যদিও পুরো বিষয়টি বানোয়াট, তা বুঝতে বাকি নেই দেশবাসীর। একইসঙ্গে একটি বিশেষ ধর্মের মানুষকে টার্গেট করার চক্রান্ত ধরা পড়েছে। এবার সেই আবহেই বির্তকে জড়াল এনআরএস কাণ্ডের মূল আন্দোলনকারী। মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের দাবি ছিল , তারা পদবি দেখে চিকিৎসা করেন তিনি। অর্থাৎ- জাতপাত তাঁদের ধার্তব্যে নেই। হাস্যে বাবা ভাই বেত্ব নিলেননি দিয়ে বিক । কিন্তু সেই ডাক্তারই এবার মুসলিমদের বিরুদ্ধে করছেন বিদ্বেষমূলক পোস্ট। ৪ এপ্রিল বেলা দেড়টার সময় ডা. অর্চিষ্মাণ ভট্টাচার্য ফেসবুকে একটি পোস্ট করেন। তিনি লিখেছেন, "তিরুপতি থেকে ফেরা লােকজন তাে কই স্পিটিং ( থুথু দেওয়া ) করেছে না, অশালীন আচরণ করছে না..... ডিফারেন্সটা কোথায় বােঝা যাচ্ছে।" তাঁর এমন মন্তব্যে শােরগােল পড়ে যায় । ফেসবুকেই তার মন্তব্যের জন্য পক্ষে - বিপক্ষে নানান মতামত আসতে থাকে। তাতেও দমেননি তিনি । উলটে নিজের সাম্প্রদায়িক চেহারা উন্মোচিত করেন।তিনি মুসলিমদের টেরােরিস্ট ' ও ' পােটেন্সিয়াল রেপিস্ট বলেও কটুক্তি করেন।

শুধু অর্চিষ্মাণ ভট্টাচার্য নন, তাঁর দোসর হন আর এক ডাক্তার ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (ফেসবুক এমনটাই বলছে) সুমন্ত ভট্টাচার্য। তিনি সরাসরি মুসলিম মিশনগুলিকেই নিশানা করেন । তিনি লেখেন, কিছু উটকো মিশন আজকাল গজিয়ে উঠছে , ভাবছে ডিগ্রিধারী মুসিল্লা তৈরি করতে পারলেই এগিয়ে যাওয়া যাবে..... যারা চুরি করে এসে এন্ট্রান্সে ঢোকে তারা ডাক্তার হতে পারবে না.... এরপর রুগীর গায়ে থুথু ছেটাবে গুরুদের দেখে শিখে...।

এইসব বিদ্বেষমূলক পােস্ট নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে সােশ্যাল মিডিয়ায় । সকলেই সাম্প্রদায়িক মনােভাবাপন্ন ডাক্তাদের বিরুদ্ধে শাস্তির দাবি করেছে। কেউ কেউ হয় অরঙ্গাবাদে এক ডাক্তারের উসকানিমূলক মন্তব্যের দায়ে গ্রেফতারির গল্পটিও কমেন্টে লিখছেন, এবং গ্রেফতারের দাবিতে সরব হচ্ছেন। প্রসঙ্গত , অরঙ্গাবাদের এক ডাক্তার তবলিগ প্রধানকে সন্ত্রাসী বলে মন্তব্য করেন।

Post a Comment

1 Comments

  1. আপনার লেখনীতে সত্য উন্মোচিত হউক। দারুন।

    ReplyDelete