শ্লীলতাহানি: রাজ্যপালের বিরুদ্ধে তদন্তে পুলিশের এনকোয়ারি টিম, অপসারণ চেয়ে মহিলা কমিশনে দেশ বাঁচাও গণমঞ্চ

আসিফ রেজা আনসারী

কলকাতা রাজভবনের এক মহিলা কর্মী রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছেন, একবার নয়, দুইবার তিনি শ্লীলতাহানির শিকার হয়েছেন। রাজ্যপাল যদিও এর মধ্যে রাজনীতির সম্পর্ক দেখতে পাচ্ছেন। কিন্তু শ্লীলতাহানির অভিযোগের তদন্ত করতে তৎপরতা দেখাচ্ছে কলকাতা পুলিশ। তাই গঠন করা হয়েছে স্পেশাল এনকোয়ারি টিম বা সেট। এই তদন্তকারী দলে মোট ৮জন সদস্য রয়েছেন। শুক্রবার ইতিমধ্যেই রাজভবনে যান বেশ কয়েকজন আধিকারিক। কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলেও খবর। অন্যদিকে রাজ্যপালের অপসারণ চেয়ে মহিলা কমিশনে দেশ বাঁচাও গণমঞ্চ।

জানা গিয়েছে, এর আগে এক মহিলা শিল্পীর সঙ্গেও নাকি অভব্য আচরণ করেন রাজ্যপাল। তবে বৃহস্পতিবার রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী দাবি করেন, রাজ্যপাল সিভি আনন্দ বোস দুইবার তাঁর শ্লীলতাহানি করেন। তিনি হেয়ার স্ট্রিট থানায় লিখিত অভিযোগও দায়ের করেন। যদিও সব অভিযোগ খারিজ করে দেন সিভি আনন্দ বোস। এই ঘটনার নেপথ্যে রাজনৈতিক যোগসাজশ আছে বলেই মনে করছেন তিনি। ইতিমধ্যেই কলকাতা রাজভবনের তরফে বিবৃতি জারি করার খবর হয়। তরুণীর অভিযোগের ভিত্তিতে এসইটি বা সেট গঠন করে তদন্ত শুরু করেছে পুলিশ।

photo by source
দিকে ভোটের মাঝে রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগ নিয়ে সমালোচনায় সরব তৃণমূল। বামেদের বিমান বসুর মন্তব্য, এটা যদি সত্য হয় তাহলে তা লজ্জার হবে। অন্যদিকে একদা তৃণমূল নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে অভিযোগ সম্পূর্ণ অবিশ্বাস্য বলেই মনে হয়েছে।

অন্যদিকে রাজ্যপালের অপসারণ যে রাজ্য মহিলা কমিশনে ডেপুটেশন দিয়েছে সামাজিক সংগঠনের যৌথ উদ্যোগ ‘দেশ বাঁচাও গণমঞ্চ’। দেশ বাঁচাও গণমঞ্চের তরফে শুক্রবার মেঘমালা মুখার্জি, দেবারতি সরকার, সোমা ভদ্র, মৌসুমী মজুমদা্‌ সর্বানী বন্দ্যোপাধ্যায় এবং জাতীয় বাংলা সম্মেলনের সিদ্ধব্রত দাস,রাজ্য মহিলা কমিশনে অভিযোগ দায়ের করেন। তাদের দাবি, অভিযোগকারিণীর যেন নিরাপত্তা দেওয়া হয় । ঘটনার স্বসরজমিন তদন্ত করারও দাবি তুলেছে দেশ বাঁচাও গণমঞ্চ।

Post a Comment

0 Comments