সরকারি পেশাজীবীদের পথসভায় ওষুধপত্রের দামবৃদ্ধি-সহ একাধিক বিষয়ে আলোচনা

অনিমেষ পাল: শিক্ষা, স্বাস্থ্যের বেহাল অবস্থা। প্রতিদিনই দাম বাড়ছে নিত্য প্রয়োজনীয় ওষুধপত্রের। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যের পেশাজীবী মানুষজন। শুক্রবার দুপুর দুটোর সময় এনআরএস মেডিক্যাল কলেজ ও হাসপাতালের গেটের বাইরে রাজ্য সরকারে কর্মরত পেশাজীবীদের যৌথ মঞ্চের একটি পথসভা হয়। এই সভায় অ্যাসোসিয়েশন অফ হেলথ সার্ভিস ডক্টরস, ওয়েস্ট বেঙ্গল, আ্যসোসিয়েশন অফ স্টেট ইঞ্জিনিয়ারস অ্যান্ড টেকনিক্যাল অফিসার্স, ওয়েস্ট বেঙ্গল সার্ভিস অফ ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশন, ওয়েস্ট বেঙ্গল ভেটেনারি অ্যাসোসিয়েশন, ওয়েস্ট বেঙ্গল পলিটেকনিক টিচার্সঅ্যাসোসিয়েশন অংশগ্রহণ করে। 

এএইচএসডি, পশ্চিমবঙ্গের সাধারণ সম্পাদক ডা. উৎপল বন্দ্যোপাধ্যায় ওষুধের দামের অস্বাভাবিক বৃদ্ধি ও স্বাস্থ্য নিয়ে বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের প্রার্থীরা কি ভাবছেন তা নিয়ে সাধারণ মানুষকে প্রশ্ন তুলতে বলেন। ওয়েস্ট বেঙ্গল সার্ভিস অফ ইঞ্জিনিয়ার অ্যাসোসিয়েশনের ননী কুমার মন্ডল ও আশরাফ আলী, ওয়েস্ট বেঙ্গল পলিটেকনিক টিচার্স অ্যাসোসিয়েশনের সত্যজিৎ চক্রবর্তী, ওয়েস্ট বেঙ্গল ভেটেনারি অ্যাসোসিয়েশনের ডাক্তার বিষ্ণুপদ মাইতি ও আ্যসেটোর তরফে ইঞ্জিনিয়ার সুদীপ্ত মৌলিক তাদের বক্তব্য রাখেন। 

প্রত্যেকেই শিক্ষা, স্বাস্থ্যের লাগাম ছাড়া বেসরকারিকরণ, চুক্তি ভিত্তিক নিয়োগ, সর্বস্তরে দুর্নীতি, বিভেদ ও ঘৃণার রাজনৈতিক ও সামাজিক পরিবেশ--যেভাবে বিজ্ঞান শিক্ষার সফল প্রয়োগ করার ক্ষেত্রে, পেশাদারদের যে সমস্ত অসুবিধা হচ্ছে এবং সে সম্পর্কে সরকার ও সব রাজনৈতিক দলগুলির সঠিক নীতি প্রণয়ন ও অবস্থান গ্রহণ যে জরুরি তা উপস্থিত জনগণের সামনে তুলে ধরেন। শেষ বক্তা হিসেবে ডা. পবিত্র গোস্বামী লোকসভা নির্বাচনে মানুষ যেন নিজের বুদ্ধি বিচার বিবেচনা প্রয়োগ করেন, দেশের ও সমাজের স্বার্থে সেই আহ্বান জানান। 

প্রসঙ্গত, অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন প্রফেসর ডা. জয়দীপ দেব। রাজ্য সরকারি পেশাজীবী যৌথ সংগ্রামী মঞ্চ এরকম আরও ৪ টি সভা করবে বলে খবর। পরের সভা ৩০ এপ্রিল, ভবানী ভবনে।

Post a Comment

0 Comments