প্রকাশিত হল মাদ্রাসা সার্ভিস কমিশনের টেটের উত্তরপত্র

বেঙ্গল মিরর ডেস্ক: অবশেষে মাদ্রাসা সার্ভিস কমিশনের সদ্য অনুষ্ঠিত হওয়া টেট পরীক্ষার আনসার কি অর্থাৎ উত্তরপত্র প্রকাশ করা হল। বুধবার রাতের দিকে এই উত্তরপত্র প্রকাশ করা হয়েছে বলে খবর। মাদ্রাসা সার্ভিস কমিশনের প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক অর্থাৎ প্রথম থেকে চতুর্থ শ্রেণি এবং পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সপ্তম স্টেট লেভেল সিলেকশন টেস্ট অর্থাৎ রাজ্যব্যাপী অনুষ্ঠিত সপ্তম টেটের উত্তরপত্র প্রকাশ করা করেছে মাদ্রাসা সার্ভিস কমিশন। উভয় ক্ষেত্রে কমিশনের তরফে এ, বি, সি এবং ডি এই চারটি সিরিজ ধরে উত্তরপত্র প্রকাশ করা হয়েছে। 

Screenshot of msc web

এ নিয়ে মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে চাকরিপ্রার্থীরা জানাচ্ছেন, উত্তরপত্র পরীক্ষার্থীদের কাজে লাগবে। তারা মিলিয়ে নিতে পারবেন। টেট পরীক্ষায় ওএমআর সিটে তারা যেভাবে উত্তর করে এসেছেন কোনটা সঠিক এবং কোনটা বেঠিক তা মিলিয়ে নেওয়ার সুযোগ রইল। চূড়ান্ত ফলাফলের পর এই উত্তরপত্র কাজে লাগবে বলেই জানাচ্ছেন পরীক্ষার্থীরা। 

একদিকে যখন স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগের পরীক্ষায় ত্রুটি, ব্যাপক সংখ্যক শিক্ষকের চাকরি বাতিল নিয়ে তোলপাড় রাজ্য থেকে সুপ্রিম কোর্ট। তখন মাদ্রাসা সার্ভিস কমিশনের এই উত্তরপত্রে প্রকাশ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই। কিন্তু প্রথম শ্রেণির কোনও মিডিয়া এই খবর না করায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশিষ্ট শিক্ষক ও তৃণমূল কংগ্রেসের প্রাক্তন মুখপাত্র কামাল হোসেন। তার কথায়, 'মাদ্রাসা সার্ভিস প্রাইমারি ও আপার প্রাইমারি টেটআনসার কি দিল। কোনও মিডিয়া এ খবর দেবে না , কারণ মাদ্রাসা'। 

Post a Comment

0 Comments