বিধায়ক ইদ্রিস আলির ইন্তেকাল, রাজনৈতিক মহলে শোকের ছায়া

আসিফ রেজা আনসারী

প্রয়াত হলেন মুর্শিদাবাদ জেলার ভগবানগোলার বিধায়ক আইনজীবী ইদ্রিস আলি। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থতা জনিত কারণে হাসপাতালে ভর্তি ছিলেন। অবশেষে শুক্রবার রাত দুটো কুড়ি মিনিটে হাওড়ার এক বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন ইদ্রিস আলি। তিনি বর্তমানে মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা বিধানসভার বিধায়ক ছিলেন। এর আগে বসিরহাট লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন জনাব ইদ্রিস আলি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তাঁর মৃত্যুতে রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। 


ইদ্রিস আলি গতানুগতিক রাজনীতির সঙ্গে যুক্ত হলেও পেশাগতভাবে ছিলেন একজন আইনজীবী। সুরেন্দ্রনাথ কলেজ থেকে আইন পাস করার পর তিনি কলকাতা হাইকোর্টে দীর্ঘদিন আইন পেশার সঙ্গে যুক্ত ছিলেন। রাজনীতির পাশাপাশি পিছিয়ে পড়া ও সংখ্যালঘু সমাজের নানান দাবী দাওয়ার প্রশ্নে তিনি বরাবরই নানান আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। বাম আমলে সরকারের নানান বিষয়ে তিনি সমালোচনার জন্য বিশেষ পরিচিত মুখ ছিলেন। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর দলের মধ্যে থেকেও তিনি নানা সময়ে সংখ্যালঘুদের হয়ে বিতর্ক তৈরি করেন। 

একইসঙ্গে রাজ্যের বেকারি শিল্পের বিকাশ, এই শিল্পের সঙ্গে যুক্ত মানুষজনের আর্থসামাজিক উন্নয়নের প্রশ্নে নানান কাজ করেছেন। জয়েন্ট অ্যাকশন কমিটির শীর্ষ পদে ছিলেন আইনজীবী ইদ্রিস আলি। এদিকে তাঁর প্রয়ানে রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। শেষ পাওয়া পর্যন্ত খবরে জানা গিয়েছে কলকাতাতেই তার জানাযা এবং শেষকৃত্য হবে। যদিও বিষয়টি এখনও পারিবারিক আলোচনাধীন বলে খবর।

Post a Comment

0 Comments