প্রথম বর্ষের ডাক্তারি ছাত্রদের রেজিস্ট্রেশনের সময়সীমা ও বর্ধিত ফি নিয়ে ডেপুটেশন এআইডিএসওর

বেঙ্গল মিরর ডেস্কঃ আবারও হেলথ ইউনিভার্সিটি প্রথম বর্ষের ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয়ে চুড়ান্ত অবহেলার পরিচয় দিলো। উল্লেখ্য, গত ৬ই ডিসেম্বর থেকে ১০ই ডিসেম্বর ১ম বর্ষের রেজিস্ট্রেশনের সময় ধার্য করে বিশ্ববিদ্যালয়। কিন্তু তারই মধ্যে অনেক ডকুমেন্ট সংগ্রহ করা, জমা দেওয়া ও প্রিন্সিপালের সহি করা ইত্যাদির সাথে অনলাইন ব্যবস্থাতে বিস্তর সমস্যায় পড়েছে ছাত্র-ছাত্রীরা। অভিযোগ, টাটা কনসালট্যান্সি সার্ভিস (TCS) কে সমস্ত দায়িত্ব দিয়ে ইউনিভার্সিটি তার দায়ভার ঝেড়ে ফেলতে চাইছে। তার সাথে অত্যন্ত গোপনে কোনওরকম নোটিশ ছাড়াই একলাফে রেজিস্ট্রেশন ফি ২০০০ টাকা বাড়িয়ে থেকে ৪০০০ টাকা ধার্য করা হয়েছে এবং তা ছাত্রছাত্রীরা জানতে পারছে ফর্ম ফিল-আপের শেষপর্যায়ে অনলাইনে টাকা জমা দেওয়ার সময়ে।
পড়ুয়াদের আশঙ্কা এই ভাবে ধাপে ধাপে মেডিক্যাল শিক্ষা কে তারা পুরোপুরি বেসরকারীকরণ করার চেষ্টা করবে - 'টিউশন ফি ও হস্টেল ফি' বাড়াবে। একমাত্র সংগঠিত প্রতিবাদ ও সচেতন ছাত্র আন্দোলনই এই ভয়ঙ্কর পরিস্থিতিকে আটকাতে পারে।
প্রথম বর্ষের ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়ানো এবং সবাইকে রেজিস্ট্রেশন করার সুযোগ, বর্ধিত ফি বাতিল সহ বিভিন্ন দাবি নিয়ে আজ ডেপুটেশন দেওয়া হয়। এআইডিএসও র পক্ষ থেকে কবিউল হক জানান, "আন্দোলনের চাপে রেজিস্ট্রার আশ্বাস দিয়েছেন, যারা রেজিস্ট্রেশন করতে পারলো না তাদের জন্য বিকল্প সময়সীমা দেওয়া হবে।" ইতিপূর্বে যারা WBUHS-এ অনলাইন রেজিস্ট্রেশন করেছে, তাদের নতুন করে রেজিস্ট্রেশন করতে হবেনা।

Post a Comment

0 Comments