ভিন রাজ্যে কাজে গিয়ে নিখোঁজ সিউড়ির যুবক: উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্যে কাজ নেই। কর্মসংস্থানের অভাব সকলেই মানবেন। বাধ্য হয়ে এ রাজ্যের যুবকরা পাড়ি দিচ্ছে ভিন রাজ্যে। এমনই এক যুবক নিখোঁজ হল সম্প্রতি। সূত্রের খবর, চেন্নাই-এ কাজ করতে যাওয়ার পথে নিখোঁজ হয়েছে ইজাজ নামের এক যুবক। পরিবারের তরফে থানায় করা মিসিং ডায়েরিতে  এমনই কথা বলা হয়েছে।

      বছর ঊনিশের সেখ ইজাজ বীরভূমের সিউড়ী পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের সাড্ডি পাড়ার বাসিন্দা। সে গত ১৪ ডিসেম্বর বন্ধু সেখ করিমের সাথে  চেন্নাই এ কাজ করতে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বেরোয়। পরের দিন শেষ কথা হয় পরিবারের সাথে। আর যোগাযোগ নেই বলে খবর। সহযাত্রী সেখ করিমের সাথে যোগাযোগ করা হলে সে এড়িয়ে যাচ্ছে বলে অভিযোগ। ছেলের খোঁজ না পেয়ে পরিবার ছেলের খোঁজ পেতে সিউড়ী থানাই অভিযোগ দায়ের করে সেখ করিম এর বিরুদ্ধে। ইজাজ এর মা আবিলা বিবি বলেন, আমার ছেলেকে করিম কাজের জন্য নিয়ে যায়। ট্রেনে উঠার একদিন পর থেকেই ছেলের সঙ্গে কোনো ভাবে যোগাযোগ করা যাচ্ছে না। এখন করিম কোনো সদুত্তর সদুত্তর দিচ্ছে না। থানার দ্বারস্ত হয়েছি।
     এখন প্রশ্ন উঠতে শুরু করেছে, রাজ্যে শিল্প ও কর্মসংস্থানের সুযোগ হবে না কেন? ভিন রাজ্যে বা বিদেশে কাজ করতে গিয়ে এ রাজ্যের বহু শ্রমিক নানা ভাবে হেনস্থার মুখে পড়ছেন। কর্মসংস্থানের মত গুরুত্বপূর্ণ নাগরিক অধিকার আজ উপেক্ষিত। সরকার এই দিকে নজর দিন দাবি উঠছে। 

Post a Comment

0 Comments