পাকিস্তানের চরবৃত্তি, গ্রেফতার ভারতীয় দূতাবাসকর্মী উত্তরপ্রদেশের বাসিন্দা সত্যেন্দ্র

বেঙ্গল মিরর ডেস্ক: না তিনি মুসলিম নন, নন অন্য প্রদেশের বাসিন্দা। শুধু তাই নয়, খোদ ভারতীয় দূতাবাসকর্মী গ্রেফতার হলেন পাকিস্তানের হয়ে চরবৃত্তির জন্য। বিজেপি শাসিত উত্তরপ্রদেশের বাসিন্দা তিনি। জানা গিয়েছে, পাকিস্তানের হয়ে চরবৃত্তির অভিযোগে গ্রেফতার ওই ব্যক্তি রাশিয়ার মস্কোয় ভারতীয় দূতাবাসে কাজ করতেন। ভারতীয় সেনার গোপন তথ্য পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হাতে তুলে দিতেন উত্তরপ্রদেশের বাসিন্দা সত্যেন্দ্র সিওয়াল। কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়ে গিয়েছেন সিওয়াল। তাঁকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশের সন্ত্রাসদমন শাখা। রবিবার ওই ব্যক্তিকে  মীরাট থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


সংবাদমাধ্যমে প্রকাশ, সত্যেন্দ্র সিওয়াল ২০২১ থেকে দূতাবাসে কাজ করছিলেন। সেখানে ভারতভিত্তিক নিরাপত্তা সহকারি হিসাবে কর্মরত ছিলেন সত্যন্দ্র। নিজের পদমর্যাদাকে কাজে লাগিয়েই দূতাবাসের সমস্ত গুরুত্বপূর্ণ নথিপত্র বের করতেন। তারপর মোটা অঙ্কের অর্থের বিনিময়ে সেই তথ্য পাচার করে দিতেন পাকিস্তানের গুপ্তচর সংস্থার কাছে। প্রতিরক্ষা, বিদেশমন্ত্রক এবং সীমান্তে সেনা মোতায়েন সংক্রান্ত তথ্যও পৌঁছে যেত আইএসআইয়ের হাতে।এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। যা নিয়ে তোলপাড় প্রশাসনের অন্দরে।
খবরে প্রকাশ, সত্যেন্দ্রের চরবৃত্তির তথ্য পাওয়ার পরে তদন্ত শুরু করে উত্তরপ্রদেশের সন্ত্রাসদমন শাখার গোয়েন্দারা। সন্দেহ হওয়ার কারণে জেরা করা হয় তাঁকে। শেষ পর্যন্ত গুপ্তচর বৃত্তির কথা স্বীকার করেন তিনি। তারপর গ্রেফতার করা হয়েছে।

Post a Comment

0 Comments