UCMAS-এর ২০ বছর পূর্তি উপলক্ষে শিশুদের নিয়ে শান্তিমিছিল


বেঙ্গল মিরর ডেস্ক: 
পৃথিবীর সর্বত্রই এখন বিরাজ করছে অশান্তি এবং হানাহানি। মানুষ-মানুষের এভাবে বিবাদ করলে কখনোই শান্তি বিরাজ করবে না। আর শিশুরা যেহেতু আগামী দিনের ভবিষ্যৎ তাই তাদের মাধ্যমে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার বিশেষ উদ্যোগ লক্ষ্য করা গেল রবিবার। এ দিন বিশাল শান্তি মিছিল হয় দক্ষিণ কলকাতায়। রাজ্যে কার্যক্রমের ২ দশক পূর্ণ করল ইউসিমাস। সেই উপলক্ষে মিছিল হয়।



কলকাতার যোধপুর পার্কের ইউসিমাস সেন্টার অ্যাবাকাস পদ্ধতিতে শিশুদের অঙ্ক শিখিয়ে থাকে। এটি মূলত মালয়েশিয়ার একটি সংস্থা। এই ইউসিমাস ৪ থেকে ১৩বছর বয়সী শিশুদের অ্যাবাকাস এবং মেন্টাল এরিথমেটিকের উপর  প্রশিক্ষণ দিয়ে থাকে। ২০০৪ সালে পশ্চিমবঙ্গে  নিজেদের কার্যক্রম শুরু করেছিল ইউসিমাস। দেখতে দেখতে পার হয়েছে কুড়িটি বছর। বর্তমান রাজ্যে ৮৪টি সেন্টার রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে এই ইউসিমাস-র কার্যক্রম জারি রয়েছে। সংস্থাটি পশ্চিমবঙ্গে এই কুড়ি বছর পূর্তি উদযাপন উপলক্ষে রবিবার সকালবেলা একটি শান্তিমিছিল করে। 


যোধপুর পার্ক এলাকায় এ দিন ইউসিমাস যোধপুর পার্ক সেন্টার থেকে সেখানকার বাচ্চাদের নিয়ে মিছিল শুরু হয়। সেই মিছিল প্রিন্স আনোয়ার শাহ রোডের উপর দিয়ে লর্ডস মোড়ের কাছে শেষ হয়। এ দিনের এই শান্তি মিছিলে ইউসিমাস এর পশ্চিমবঙ্গের ডিরেক্টর মিস্টার এন আনন্দ সহ  অন্যান্যরা উপস্থিত ছিলেন।


Post a Comment

0 Comments