আক্রান্ত প্রধানশিক্ষিকা, জেলা বিদ্যালয় শিক্ষা দফতরে এএসএফ্এইচএম–এর ডেপুটেশন

বেঙ্গল মিরর ডেস্ক: আক্রান্ত হয়েছিলেন প্রধানশিক্ষিকা। সেই ঘটনার বিহিত চাইতে মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা জেলা বিদ্যালয়  পরিদর্শক (মাধ্যমিক শিক্ষা)–এর কাছে ডেপুটেশন দিল এএসএফ্এইচএম। জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার নোদাখালী সারদা বিদ্যাপীঠের প্রধানশিক্ষিকা রীতা সরকারের উপর স্কুল চলাকালীন ওই বিদ্যালয়েরই পরিচালন সমিতির সভাপতি স্বপন রায়ের নেতৃত্বে কুড়ি–বাইশ জনের একটি দল হামলা, অকথ্য ভাষায় গালিগালাজ ও মানসিক অত্যাচার করে। এ নিয়েই হাইস্কুল ও মাদ্রাসার প্রধানশিক্ষক–শিক্ষিকাদের সংগঠন অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেডমিস্ট্রেসেস(এএসএফ্এইচএম)–এর দক্ষিণ ২৪ পরগনা জেলা শাখা ডেপুটেশন ও স্মারলিপি প্রদান করে।এ দিন দক্ষিণ ২৪ পরগনা জেলা বিদ্যালয়  পরিদর্শককে দেওয়া দাবিপত্রে অভিযুক্ত স্কুল সভাপতির অপসারণ চাওয়া হয়। জেলা বিদ্যালয় পরিদর্শক দীর্ঘক্ষণ সংগঠনের নেতৃবৃন্দের কথা শুনেন। স্মারকলিপি জমা নেন এবং উপযুক্ত তদন্তের আশ্বাস দেন। নিরপেক্ষভাবে তাঁর যতদূর করণীয় সেটাই করবেন বলে জানান।

Photo: TBM

প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন রাজ্য সাধারণ সম্পাদক, জেলা সম্পাদক সঞ্জয় নস্কর, গভর্নিং বডির  সদস্য ডক্টর পার্থসারথি দাস, জেলা সহ-সম্পাদক নবেন্দু চক্রবর্তী–সহ জেলা ও আলিপুর মহকুমা নেতৃবৃন্দ। এরপর ওই প্রতিনিধিদল জেলা সমগ্রশিক্ষা দফতরের আধিকারিক সংহামিত্রা দাসের সঙ্গে সাক্ষাৎ করেন। জেলার বহু বিদ্যালয় এবং মাদ্রাসার পরিকাঠামো উন্নয়নে এবং জরাজীর্ণ শ্রেণীকক্ষের জন্য আর্থিক সাহায্যের  আবেদন জানান। দুই আধিকারিকের কাছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক টেস্ট পরীক্ষা এবং তৃতীয় পর্যায়ক্রমিক মূল্যায়নের কুড়ি থেকে ত্রিশ শতাংশ স্কুল ছুট ছাত্র-ছাত্রীর জন্য উদ্বেগ প্রকাশ করেন।গ্রামীণ বিদ্যালয় ও মাদ্রাসার শূন্যপদে স্বচ্ছতার সঙ্গে দ্রুত  শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মী নিয়োগের কথা বলেন।অন্যথায় গ্রামীণ শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়ার আশঙ্কা করেন।বিদ্যালয় ও মাদ্রাসার নানাবিধ সমস্যার সমাধান চেয়ে আবেদন জানানো হয়।


উল্লেখ্য, বেহালা বিদ্যাসাগর হসপিটালে সংগঠনের গভর্নিং বডির সদস্যা অঞ্জনা ঘোষালের নেতৃত্বে আলিপুর মহকুমার এক প্রতিনিধিদল আক্রান্ত প্রধানশিক্ষিকার সঙ্গে সাক্ষাৎ করেন।তাঁকে ফুল দিয়ে দ্রুত আরোগ্য লাভের কামনা ও শুভেচ্ছা জানান। অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেডমিস্ট্রেসেস–এর রাজ্য সাধারণ সম্পাদক চন্দন মাইতি বলেন, এ নিয়ে আমাদের সবাইকে বেঁধে বেঁধে থাকতে হবে।তবেই আমরা করবো জয় নিশ্চয়।আমরা অন্যায় মেনে নেব না।

Post a Comment

0 Comments