'পদ্ম' ছোঁবেন না বুদ্ধদেব, পুরস্কার প্রত্যাখ্যান করলেন সন্ধ্যাও

বেঙ্গল মিরর ডেস্ক: বুদ্ধদেব ভট্টাচার্য আজীবন বিজেপির বিরুদ্ধে লড়াই করেছেন। অনুগামীদেও সেই পথে যেতে অনুরোধ করেন তিনি। তাই বিজেপি সরকারের দেওয়া পদ্মভূষণ যে নেবেন না তা আঁচ করা গিয়েছিল। তাই করলেন কমরেড বুদ্ধদেব ভট্টাচার্য নামে বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে পদ্ম সম্মানে ভূষিত করার খবর এদিন জানা যায়।

Ex-Cm Budhadeb Bhattacharya
২০২২ সালের পদ্ম সম্মান প্রাপকদের তালিকায় কেন্দ্র বুদ্ধদেব ভট্টাচার্য ও বিশিষ্ট গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়কেও রেখেছে। সামাজিক ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য বর্ষীয়ান বামনেতাকে পদ্মভূষণ সম্মান দেওয়া হচ্ছে। কিন্তু সম্ভবত এই পদ্ম সম্মান গ্রহণ করবেন না বুদ্ধদেব ভট্টাচার্য। সিপিএম সূত্রে এমনটাই জানা গিয়েছে। দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বুদ্ধবাবুর বাড়ির সঙ্গে কথা বলছেন বলে খবর। 
এনিয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের বিবৃতি, "পদ্মভূষণ পুরস্কার নিয়ে আমি কিছুই জানি না, আমাকে এই নিয়ে কেউ কিছু বলেনি। যদি আমাকে পদ্মভূষণ পুরস্কার দিয়ে থাকে তাহলে আমি তা প্রত্যাখ্যান করছি। 

প্রসঙ্গত, এর আগে ভারতরত্ন সম্মানের জন্য রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত জ্যোতি বসুর নাম ঘোষণা করা হয়েছিল। তিনি সেই সম্মান প্রত্যাখ্যান করেন। এখন বুদ্ধবাবুও তাঁর পূর্বসূরির পথে হেঁটে পদ্ম সম্মান প্রত্যখ্যান করলেন। তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও পদ্মভূষণ প্রত্যাখানের কথা জানিয়েছেন।

Post a Comment

0 Comments