ভ্যাকসিন পাচ্ছেন না গ্রামের মানুষ, রাজ্যের জবাব চাইল হাইকোর্ট

বেঙ্গল মিরর ডেস্ক: রাজ্য সঠিকভাবে করোনা ভ্যাকসিন বণ্টন করছে না। অর্থাৎ সব জায়গায় ঠিকমত ভ্যাকসিন দেওয়া হচ্ছে না। এ নিয়েই জনস্বার্থ মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। তার প্রেক্ষিতে রুরাল এরিয়া অর্থাৎ গ্রামীণ এলাকায় ভ্যাকসিন পাঠানো নিয়ে রাজ্য কী ভাবছে তা জানতে চাইল আদালত।
High court at Calcutta, TBM
বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট জানিয়েছে, ভ্যাকসিনের যথেষ্ট জোগান রয়েছে রাজ্যের কাছে। শহর এবং শহরতলি এলাকায় যা বণ্টন করে দেওয়া হচ্ছে। ফোন করলেই মিলছে ভ্যাকসিন। কিন্তু গ্রামের মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছচ্ছে না। ফলে, হয় তাঁরা ভ্যাকসিন পাচ্ছেন না। নয় তো তাঁদের শহরে আসতে হচ্ছে ভ্যাকসিন নিতে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়াতে হচ্ছে ভ্যাকসিন পাওয়ার জন্য। অনেক সময় লাইনে দাঁড়িয়েও ভ্যাকসিন পাচ্ছেন না তাঁরা। হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, শহরের মানুষ ভ্যাকসিন কিনেও নিতে পারেন। যেটা গ্রামের মানুষদের পক্ষে সম্ভব নয়। ফলে তাঁরা সমস্যায় পড়ছেন। বৃহস্পতিবার রাজ্যের কাছে জানতে চাওয়া হল এই অসম বণ্টনের বিষয় রাজ্য কী ভাবছে?

জানা গিয়েছে, এই মামলার পরবর্তী শুনানি হবে ৩০সেপ্টেম্বর। রাজ্য জেলায় জেলায় ভ্যাকসিন পাঠানো নিয়ে কী পরিকল্পনা করেছে, ওই দিন রাজ্যকে তা আদালতের কাছে জানাতে হবে ।

Post a Comment

0 Comments