আদিবাসী ও মুসলিম প্রার্থীর মিশেলে নতুনত্ব আব্বাসের, জোটে জোর সংখ্যালঘু প্রতিনিধিত্বে

নিজস্ব প্রতিবেদন, বেঙ্গল মিররঃ অবশেষে প্রার্থী তালিকা ঘোষণা করল আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। রবিবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে দলের ২১ জন প্রার্থীর নাম জানিয়েছে তারা। সব থেকে বড় বিষয় আব্বাসের দল আইএসএফ আদিবাসী ও মুসলিমদের দলে রেখেছে। ফলে বাম কংগ্রেস ও আব্বাসের সংযুক্ত মোর্চার মুসলিম প্রতিনিধিত্ব বেড়েছে। যেখানে তৃণমূল কংগ্রেস মাত্র ৪২ জনকে প্রার্থী করেছে সেখানে বাম জোটে এই মুহূর্তে প্রায় পঞ্চাশের মতো প্রার্থী। স্বভাবতই খুশি তরুণ প্রজন্ম। ক্ষমতায়নের প্রশ্নে প্রতিনিধিত্ব দরকার বলেই সমাজবিজ্ঞানীদের মত। 

প্রসঙ্গত, আব্বাস সিদ্দিকির দলের হয়ে বসিরহাট উত্তর বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার প্রার্থী হিসাবে লড়াই করছেন পীরজাদা বাইজিদ আমিন। দলছুট তৃণমূল নেতাও জায়গা পেয়েছেন আব্বাসের তালিকায়।


আইএসএফ দলের হয়ে রায়পুরে মিলন মান্ডি, মহিষাদলে বিক্রম চট্টোপাধ্যায়, চন্দ্রকোনায় গৌরাঙ্গ দাস, কুলপিতে সিরাজু্দ্দিন গাজী, মন্দিরবাজারে সঞ্জয় সরকার, জগৎবল্লভপুরে শেখ সাব্বির আহমেদ, হরিপালে সিমল সরেন, খানাকুলে ফাইসাল, মেটিয়াবুরুজে নুরুজ্জামান, উলুবেড়িয়া পূর্বে আব্বাসউদ্দিন খান, রানাঘাট উত্তর-পূর্বে দীনেশচন্দ্র বিশ্বাস, কৃষ্ণগঞ্জে অনুপ মণ্ডল, সন্দেশখালিতে বরুণ মাহাতো, চাপড়ায় কাঞ্চন মৈত্র, অশোকনগরে তাপস চক্রবর্তী, আমডাঙায় জামালউদ্দিন, আসানসোল উত্তরে মহম্মদ মোস্তাকিন এবং এন্টালিতে মহম্মদ ইকবাল আলম। এ ছাড়াও জোটে ক্যানিং পূর্ব, জাঙ্গিপাড়া, মধ্যমগ্রাম, হাড়োয়া, ময়ূরেশ্বরে প্রার্থী দেবে আব্বাসের দল। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উত্তর ও দক্ষিণবঙ্গের দেগঙ্গা ও মগরাহাটের মতো আসনগুলিতেও প্রার্থী দেবে তারা।

Post a Comment

0 Comments