শীঘ্রই উদ্বোধন, মাঝেরহাট ব্রিজ নিয়ে তোড়জোড় রাজ্যের

বেঙ্গল মিরর ডেস্ক: প্রায় দুই বছর আগে হঠাৎই ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। দেখতে দেখতে কেটে গেল কতদিন। মাঝে রেলের জন্য থমকে যায় কাজ। এখন তাও সমাপ্ত হয়েছে। বহু প্রতিক্ষিত মাঝেরহাট ব্রিজের লোড টেস্টিং শুরু হল সোমবার। ওই দিন দুপুরে ব্রিজের উপর ৩ টি মাল বোঝাই ট্রাম দাঁড় করিয়ে লোড টেস্টিং শুরু হয়। আগামী ৫-৬ দিন এইভাবেই এই প্রক্রিয়া চলবে। ধীরে ধীরে এই ট্রাকের সংখ্যা বাড়িয়ে ভার বাড়িয়ে সেতুর বহনক্ষমতা পরীক্ষা করা হবে। জানা গিয়েছে, আপাতত এই পরীক্ষা চলার পরে রেলের থেকে নো অবজেকশন সার্টিফিকেট পাওয়ার পরেই সেতু খুলে দেওয়া হতে পারে।

উল্লেখ্য, এই সেতু দূর্গাপুজোর আগেই খুলে দেওয়ার কথা ছিল, কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়। তবে এখন সেতু খুলে যাওয়া কেবল সময়ের অপেক্ষা। যদিও এখনও রাজ্য সরকারের পক্ষ থেকে স্পষ্ট করে বলা হয়নি, কবে এই সেতুতে যান চলাচল শুরু হবে। তবে মনে করা হচ্ছে ডিসেম্বরের মাঝামাঝি কিংবা জানুয়ারির প্রথম দিকেই এই সেতু শহরবাসীর উদ্দেশে খুলে দেবে রাজ্য সরকার। এখন সেই প্রতীক্ষায় সকলে। 

কদিন আগেই রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, নতুন করে নির্মিত মাঝেরহাট ব্রিজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই উদ্বোধন হোক তিনি এমনটাই চাইছেন।ফলে যে কোনও উদ্বোধন হতে পারে, সেই তৎপরতা চালাচ্ছে রাজ্য প্রশাসন।

Post a Comment

0 Comments