প্লাস্টিক কারখানার মেশিন বিস্ফোরণ, মৃত ৫ আহত ৬ জন

বেঙ্গল মিরর ডেস্ক, মালদা: প্লাস্টিক কারখানায় বিশাল বিস্ফোরণ মালদা জেলার সুজাপুরে। প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। স্থানীয় সুত্রে জানা গিয়েছে, ওই ঘটনায় মোট ৫ জন শ্রমিক মারা গিয়েছেন এবং ৬ শ্রমিক গুরুতর আহত। প্লাস্টিক কারখানার মেশিন ব্লাস্ট করেছে বলে প্রাথমিকভাবে অনুমান করছে পুলিশ। আহত শ্রমিকদের আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষ পাওয়া খবরে পাঁচজনের মৃত্যু হয়েছে।
স্থানীয় এক বাসিন্দা হালিম হক বলেন, ওই কারখানায় প্লাস্টিক কাটিং মেশিনে বিস্ফোরণ হয়। পাঁচজন মারা গিয়েছেন। অন্য এক বাসিন্দা বলেন, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিলো যে কয়েকমিনিট পর্যন্ত ধোঁয়া-ধুলোয় কিছু বোঝা সম্ভব হয়নি। ধোঁয়ার মাত্রা এতটাই ছিল যে প্রথমে কাউকেই চেনা যাচ্ছিল না। স্থানীয়রা আরও বলছেন, প্রায় ১০–১২জন শ্রমিক কারখানায় কাজ করছিলেন, হঠাৎই বিশাল বিস্ফোরণ ঘটে।
এদিকে রাজ্য সরকারে তরফে ক্ষতিগ্রস্তদের পরিবারকে আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, মৃতদের পরিবারকে ২ লাখ টাকা ও আহতদের ৫০ হাজার করে দেওয়া হবে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তবে জনবহুল বাস স্ট্যান্ড এলাকায় এরকম অনিয়ন্ত্রিত মেসিন পরিচালিত কারখানা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।

Post a Comment

0 Comments