রোকেয়া-র জন্মদিনে অনুষ্ঠান- “বহ্নিশিখা” আয়োজনে ওরিয়েন্টাল মিডিয়া ফোরাম

বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন ( ডিসেম্বর ১৮৮০ -  ডিসেম্বর ১৯৩২) হলেন ঊনবিংশ শতাব্দীর একজন খ্যাতিমান বাঙালি সাহিত্যিক সমাজ সংস্কারক তাঁকে বাঙালি নারী জাগরণের অগ্রদূত হিসেবে গণ্য করা হয়নারীশিক্ষা ও নারী ক্ষমতায়নের প্রথিকৃৎ মহীয়সী বেগম রোকেয়া-র ১৩৭ তম জন্মদিন উপলক্ষে বিশেষ অনুষ্ঠান- “বহ্নিশিখা” আয়োজন করেছে "ওরিয়েন্টাল মিডিয়া ফোরাম"। সহযোগীতায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা, ইংরেজি, সাংবাদিকতা ও গনজ্ঞাপন বিভাগ। আগামী কাল সোমবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক্যাম্পাস অডিটোরিয়ামে বিকেল ৪.০০ টা থেকে শুরু হবে। জাকির হোসেন শেখের কন্ঠে নাত-এ-রসূল পরিবেশনের মাধ্যমে অনুষ্টানের সূচনা হবে। এছাড়াও নজরুল  সংগীত পরিবেশন করবে সঙ্গীত গোষ্ঠী “ ছায়ানট”। কালকের অনুষ্ঠানের বিশেষ দিক হল মুসলিম নারী সমাজের আগামী দিনের অনুপ্রেরণা মুহতারমা মুশরেফা হোসেনের উপস্থিতি । ওরিয়েন্টাল মিডিয়া ফোরাম তাকে 'রোকেয়া স্মারক সম্মান' প্রদান করছে। তিনি বর্তমানে জি.ডি. হসপিটাল এন্ড ডায়াবেটিস ইনস্টিটিউট এর সি.ই.ও। অনুষ্ঠানের একটি পর্বে জনাবা মুশরেফা হোসেন 'ঐতিহ্য ও আধুনিকতার মিশ্রনই আমাদের পথ' শীর্ষক বক্তৃতা দেবেন। এছাড়াও
     সংগীত পরিবেশন করবে আনজুম মুনির। রোকেয়ার জীবন ও কর্ম সাধনা নিয়ে বিশেষজ্ঞরা আলোচনায় অংশ নেবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকছেন ড. নুরসেদ আলী  উপাচার্য (কার্যকরী) এবং রেজিস্ট্রার আলিয়া বিশ্ববিদ্যালয় ও বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের একটি বিশেষ পর্বে চিত্র নির্মাতা মুজিবর রহমান পরিচালিত রোকেয়ার উপর নির্মিত তথ্যচিত্র 'রোকেয়া - আলোকের দূতি' এর প্রদর্শনীরও থাকবে। তাছাড়া মুসলিম গার্লস হস্টেলের ছাত্রীদের আবৃত্তি ও রবীন্দ্র সঙ্গীত পরিবেশনা থাকছে। Media Partner “THE BENGAL MIRROR” আরও জানতে চোখ রাখুন দি বেঙ্গল মিরর সাইট ও ফেসবুক পেজ -এ।

Post a Comment

0 Comments