ফিলিস্তিন নিয়ে নীরব আরব–বিশ্ব, বিস্মিত মিল্লি কাউন্সিল

বেঙ্গল মিরর ডেস্ক:  ইসরাইলের সেনা নিরীহ ফিলিস্তিনিদের উপর নির্মমভাবে অত্যাচার চালাচ্ছে। স্কুল বা হাসপাতাল কোনও জায়গায় বাদ যাচ্ছে না ইসরাইলের বোমার আঘাত থেকে। আর এই ঘটনায় সব আন্তর্জাতিক নিয়মকে লঙ্ঘন করছে যায়নবাদী শক্তি ইসরাইল। তাই এর বিরুদ্ধে আন্তর্জাতিক মহলকে সরব হওয়ার আর্জি জানাল অল ইন্ডিয়া মিল্লি কাউন্সিল। সংগঠনের পশ্চিমবঙ্গ শাখার তরফে বৃহস্পতিবার সন্ধ্যায় একটি সাংবাদিক সম্মেলন করা হয়। সেই সম্মেলন থেকেই এই আর্জি জানানো হয়। শুধু তাই নয়, সমস্ত ইসরাইলি পণ্য বয়কটেরও ডাক দেন এই সংগঠনের নেতৃত্ব। বিকল্প হিসেবে ভারতীয় পণ্য ব্যবহারের উপরেও তারা জোর দেন।

এ দিনের সাংবাদিক সম্মেলন উপস্থিত ছিলেন সংগঠনের পশ্চিমবঙ্গ শাখার দায়িত্বশীল সাহুদ আলম, মাওলানা শফিক কাসেমী, নুরুদ্দিন, মুহাম্মদ রাফে সিদ্দিকী প্রমুখ।



ফিলিস্তিনির উপর যে নির্মম আক্রমণ চলছে আর তারপরও আরব বিশ্ব চুপ রয়েছে, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুহাম্মদ রাফে সিদ্দিকী। তিনি বলেন, আরব–বিশ্ব আজকে চুপ রয়েছে, মানবতার পক্ষে কোনও কথা বলছে না। এটা আমাদেরকে বিস্মিত করছে। তাই সাধারণ মানুষের কাছে আমাদের আর্জি, আপনারা ইসরাইলের পণ্য বর্জন করে তাদেরকে আর্থিক দিক থেকে দুর্বল করার চেষ্টা করুন। একই কথা বলেন মুহাম্মদ ফাইসাল। তিনি বলেন, মিডিয়া এবং ব্যাঙ্কিং, এই দুটি জায়গায় ইসরাইল অত্যন্ত শক্তিশালী। তারা এই দুই জায়গাকে ব্যবহার করছে। তাই আমাদেরকে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলতে হবে। 

অন্যদিকে সংগঠনের সহ–সভাপতি মাওলানা শফিক কাসেমী বলেন, আমরা প্রত্যক্ষভাবে ফিলিস্তিনির পক্ষে দাঁড়াতে পারি না। আমরা সেখানে মানবিক সাহায্য পাঠাতে চেয়েছিলাম কিন্তু সেখানে কোনোরকম ত্রাণ সামগ্রী বা নিত্যপ্রয়োজনীয় বস্তু যেতে দেওয়া হচ্ছে না। ফলে এক প্রকার বাধ্য হয়ে আমাদের এই পণ্য বয়কটের দিকেই সওয়াল করতে হচ্ছে।

ইসরাইলে পূর্ণ বয়কটের এই আহবানকে যেন চারিদিকে পৌঁছে দেওয়া হয় তাই বিভিন্ন মসজিদের ইমামদের কাছে আর্জি জানান সভাপতি সাহুদ আলম। তিনি বলেন, আপনারা এ বার্তা সকলের কাছে পৌঁছে দিন এবং প্রতিবেশী হিন্দু ভাইদের কাছেও আপনারা যান। কিভাবে ইসরাইল ফিলিস্তিনবাসীর উপর নির্মম অত্যাচার করছে সে সম্পর্কে তাদের অবহিত করুন। তাঁর মতে, ভারতের পরম্পরা হচ্ছে মানবতার পক্ষে, জুলুমের বিরুদ্ধে । তাই আমাদের এবার আরও বেশি করে ইসরাইলের বিরুদ্ধে সরব হতে হবে।

Post a Comment

0 Comments