সাগরদিঘী স্বেচ্ছাসেবী সংগঠনের সৌজন্যে পুলিশকর্তার অভিনব পঠনসামগ্রী বিতরণ

বেঙ্গল মিরর ডেস্ক: কথায় আছে যা কিছু ভালো তা সব সময় ভালো এবং অন্যদেরকেও ভালো কাজের দিশা দেখায়। এমনই একটি অভিনব কাণ্ড ঘটলো মুর্শিদাবাদের সাগরদিঘী এলাকায়। স্থানীয় থানার পুলিশকর্তার অভিনব খাতা ও কম্বল বিতরণ নজর কাড়ল সবার।

প্রসঙ্গত, মুর্শিদাবাদের বিভিন্ন পুরনো স্বেচ্ছাসেবী সংগঠনগুলির মধ্যে পরিচিত সাগরদিঘী স্বেচ্ছাসেবী সংগঠন। তারা সব সময় সমাজসেবার কাজে যুক্ত থাকে। সেই সাগরদিঘী স্বেচ্ছাসেবী সংগঠন এবার এক অভিনব উদ্যোগের মাধ্যমে আদিবাসী ভাই বোনদের পড়াশোনায় আগ্রহী করার চেষ্টা করল। রবিবার সাগরদিঘী থানার অন্তর্গত চন্দনবাটী আদিবাসী গ্রামের ছোট ছোট স্কুলে পড়া ছেলেমেয়েদেরকে নিয়ে অঙ্কন প্রতিযোগিতা ও বিভিন্ন খেলার আয়োজন হয়। এই প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হয়। শুধু তাই নয়, যতজন অংশগ্রহণ করেছিল তাদের খাতা, কলম ইত্যাদি দিয়ে পড়াশুনায় উৎসাহিত করা হয়।


এই অনুষ্ঠানে সাগরদীঘি থানার ওসি বিজন রায় উপস্থিত হয়ে সকলকে অনুপ্রাণিত করেন। তিনি গল্প করতে করতে ঘরের ছেলের মতো সবার সঙ্গে মিশে গিয়েছিলেন। সবাইকে নিজের তরফ থেকে খাতা এবং সামনে থাকা বয়স্ক মহিলাদের কম্বল দিয়ে পাশে দাঁড়ালেন পুলিশকর্তা। তার এই প্রচেষ্টাকে সংগঠনের সদস্যরা সাধুবাদ জানান। সংগঠনের সদস্যরা বলছেন এভাবেই সবার পাশে থাকতে চাই। 


এই বিষয়ে সংগঠনের সম্পাদক আর জে আই বিট্টু বলেন, মুর্শিদাবাদে তখন গুটিকয়েক সংগঠন আর সাগরদীঘিতে প্রথম স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে কাজ শুরু করেছিলাম। এখন বিভিন্ন প্রান্তে মানুষের কাছে পৌঁছাতে পারছি। এতে আমরা গর্বিত। সবাই আমাদের আশীর্বাদ করবেন যেন এভাবেই আমরা সবাই সবার পাশে দাঁড়াতে পারি। 

Post a Comment

0 Comments