পড়ুয়াদের দুয়ারে জামেয়া ইসলামীয়া গার্লস হাই মাদ্রাসার শিক্ষকরা

বিশেষ প্রতিবেদক: পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রয়োজনে শিক্ষক শিক্ষিকারা পড়ুয়াদের দুয়ারে যাবে। সেই নির্দেশে "দুয়ারে শিক্ষক" প্রকল্প চালু করল উত্তর ২৪ পরগনা জেলার স্বরুপ নগরের জামেয়া ইসলামীয়া গার্লস হাই মাদ্রাসার শিক্ষক শিক্ষিকারা। তারা প্রত্যেক ছাত্রীর বাড়িতে গিয়ে প্রশ্নপত্র বিতরণ ও সাবজেক্ট অনুযায়ী সমস্যা সমাধানের প্রচেষ্টা চালান। যাতে ছাত্রীদের মধ্যে পড়াশোনার ধারবাহিকতা বজায় রাখা যায় তার জন্য এই অভিনব কর্মসূচি গ্ৰহন করা হয়েছে বলেই জানান কর্তৃপক্ষ। 
প্রসঙ্গত, গত বুধবার এই মাদ্রাসার প্রধান শিক্ষিকা হিসেবে যুক্ত হন সৈয়দ সাহানা সিরিন। প্রধান শিক্ষিকা হিসেবে নিযুক্ত হয়েই তিনি ছাত্রীদের শিক্ষার বিকাশের জন্য একাধিক কর্মসূচি গ্ৰহন করেন। এই স্কুলে তার উদ্যোগেই এই কর্মসূচি গ্ৰহন করা হয়। এই কর্মসূচি ফলে খুশি শিক্ষক মহল সহ অভিভাবকরাও। তাদের উদ্যোগ ছাত্রীদের মধ্যে যথেষ্ট সাড়া ফেলেছে বলে দাবি করেছেন শিক্ষক শিক্ষিকারা।
প্রধান শিক্ষিকা সৈয়দ সাহানা সিরিন এর উদ্যোগে হলেও এই কর্মসূচিতে অংশ গ্ৰহন করেন স্কুলের অন্যান্য শিক্ষক শিক্ষিকারা, এদের মধ্যে উল্লেখযোগ্য ও প্রধান ভূমিকায় ছিলেন মধুছন্দা বেগম, মুস্তাফিজুর রহমান সরদার, রুমা খাতুন, তানিয়া খাতুন, ও বারিক প্রমুখ।

Post a Comment

0 Comments